• সকাল ৭:০২ মিনিট শুক্রবার
  • ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সাদিপুরে আওয়ামীলীগ নেতাকে প্যানেল চেয়ারম্যান বানাতে বিএনপির দৌড়ঝাঁপ সোনারগাঁয়ে মশক নিধন অভিযানের উদ্বোধন সোনারগাঁয়ে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে পূজা কমিটির সঙ্গে সেনাবাহিনীর মতবিনিময় হাফেজ জামাল উদ্দিনের মৃত্যুতে জামায়াত নেতার শোক ঢাকার গণ-সমাবেশে সোনারগাঁ থানা বিএনপির চমক সোনারগাঁয়ে জামপুরে স্বেচ্ছাসেবক দলের কার্যালয় উদ্বোধন সোনারগাঁয়ে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহেনাসহ ১৭৯ জনের বিরুদ্ধে মামলা সোনারগাঁয়ে ৬টি অটোরিক্সা চুরি, গ্যারেজ মালিকের সিনাজুড়ি সোনারগাঁয়ে হত্যার হুমকি পেয়ে মসজিদ ছাড়লেন ইমাম সোনারগাঁয়ে বাংলাদেশ জামায়াত ইসলামী শাখার গণসংযোগ সোনারগাঁয়ে সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে মিথ্যা সংবাদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ সোনারগাঁয়ে মসজিদের জমি আত্মসাৎ এর অভিযোগে মানববন্ধন সোনারগাঁয়ে সমন্বয়কদের বিরুদ্ধে সমন্বয়কদের কড়া হুসেয়ারী অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে নোয়াগাঁও ইউপি কার্যালয়ে তালা সোনারগাঁয়ে চাঁদা না দেওয়ায় গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা চেষ্টা, বাড়িঘর ভাঙচুর ও লুটপাট সোনারগাঁয়ে ভূমি রেজিষ্ট্রেশন ফি কমানোর জন্য রাজস্ব বোর্ডে স্মারকলিপি সোনারগাঁয়ে প্রবাসীর বাড়ী থেকে ১১’শ কেজি রড চুরি সোনারগাঁয়ে সবজি ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাই
কাঁচপুরে কোটি টাকার হাট ১১ লাখ টাকায়, রাজস্ব হারাচ্ছে সরকার

কাঁচপুরে কোটি টাকার হাট ১১ লাখ টাকায়, রাজস্ব হারাচ্ছে সরকার

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ আসছে ঈদুল আযহাকে সামনে রেখে সোনারগাঁয়ে ২০টি অস্থায়ী পশুর হাটের দরপত্র আহবান করে উপজেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার ইজারা শেষ দিন ২০টি হাটের মধ্যে ১৪ টি হাটের দরপত্র আহবান করে ইজারাদাররা। দরপত্র আহবান করা ১৪ টি হাট নামে মাত্র ইজারা নেন তারা। এর মধ্যে কাঁচপুর ইউনিয়নের রিলায়েন্স হাউজিং ও রায়েরটেক হাট ২টি কোটি টাকা মুল্য থাকলেও নামে মাত্র ১১ লাখ ৫০ হাজার টাকায় ইজারা দেয়া হয়েছে। বাকি ৬টি হাটও নামে মাত্র ইজারা নেয়ার জন্য কাউকে দরপত্র আহবান করতে দেয়নি স্থানীয় সরকার দলীয নেতাকর্মীরা।

উপজেলা সুত্রে জানা গেছে, উপজেলার ১০টি ইউনিয়নে জনসংখার চাহিদা অনুযায়ী আসছে ঈদুল আযহার জন্য অস্থায়ী গরুর হাটের ইজারা দেয়া হয়েছে।  এর মধ্যে সবচেয়ে জনবহুল এলাকা হিসেবে কাঁচপুর বাসষ্ঠান্ড এলাকায় রিলায়েন্স হাউজিং ও রায়েরটেক বালু মাঠে ২ টি হাটের ইজারা করেছে উপজেলা প্রশাসন। হাট ২টি উপজেলার সবচেয়ে বেশী পশু বিক্রি হয় বলে জানিয়েছেন স্থানীয়রা। প্রতিবছর কোটি টাকার পশু বিক্রি হলেও রাজনৈতিক বিবেচনায় নামে মাত্র ইজারা দেয়া হয় হাট দুটি। আর হাটগুলির ইজারা নেন কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারমান মোশারফ হোসেন। এবারও ২ টি হাটের একটি নিয়েছেন তার ভাই ফারুক ওমরের নামে আরেকটি নিয়েছেন আলাউদ্দিন নামের এক কর্মীর নামে। এর মধ্যে রিলায়েন্স হাউজিং বালুর মাঠটির ইজারা নিয়েছেন ১লাখ ৫০ হাজার টাকায় অপর রায়েরটেক হাটটি নিয়েছেন ১০ লাখ টাকায়। গত বছর এ হাটটির ইজারা নিয়েছিলেন ১ লাখ ৩৫ হাজার টাকায়।

নাম প্রকাশ করার শর্তে কাঁচপুর ইউনিয়ন আওয়ামীলীগের এক নেতা জানান, উপজেলার মধ্যে কাঁচপুর ইউনিয়নের রিলায়েন্স হাউজিং ও রায়েরটেক অস্থায়ী পশুর হাটে প্রতি বছর কোটি টাকার পশু বিক্রি হলেও কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও তার ভাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু ওমর পেশী শক্তি প্রদর্শন করে কাউকে হাটের দরপত্র আহবান করতে দেয় না। জোড় পূর্বক তারা সরকারকে ঠকিয়ে নামে মাত্র কিছু টাকা দিয়ে হাটের ইজারা নেন। এতে সরকার প্রতি বছর লাখ লাখ টাকা রাজস্ব হারাচ্ছে।

 


Logo